Friday, February 27, 2015

ফোন নিয়ে যে অভ্যাসগুলো সকলেই অপছন্দ করে


ফোন নিয়ে যে অভ্যাসগুলো সকলেই অপছন্দ করে
আজকালকার যুগের ছেলেমেয়েরা মোবাইল হাতে পেলে মনে হয় যেন মাছ পানি ফিরে পেল। অনেক সময় দেখা যায় একজন মানুষ ৩,৪ টি মোবাইল ব্যাবহার করছে। অনেকের বিভিন্ন বিরক্তিকর অভ্যাস রয়েছে ফোনে ঘণ্টার পর ঘণ্টা কথা বলার। আপনারও যদি এমন অভ্যাস থেকে থাকে তাহলে বদলে ফেলুন নিজেকে। কোন অঙ্গীভঙ্গী গুলো মানুষকে বিরক্ত করছে তা জেনে নিন-
১. সব জায়গাতেই ক্যান্ডি ক্রাশ খেলছেন:
অতিরিক্ত ভিড়ের মধ্যে যেমন বাস, ট্রেন বা ফুটপাথ এ চলার সময়ও ক্যান্ডি ক্রাশ খেলছেন। এতে অনেকেরই সমস্যা হতে পারে। আপনিও যেকোনো সময় হোঁচট খেতে পারেন। তাই এই অভ্যাসটি পরিত্যাগ করুন।

২. অতিরিক্ত ভিড়ের মাঝে জোরে গান শুনছেন:
এটি অত্যান্ত বিরক্তিকর বিষয় যে সকাল সকাল কেও একজন অনেক জোরে গান শুনছে। যে গানটি একটুও শ্রুতিমধুর লাগে না কারও কারও কাছে। তাই, জনস্থানে জোরে গান শুনা থেকে বিরত থাকুন।
৩. সেলফি তোলা:
সবকিছুরই সময় ও যায়গা থাকে। একটি জনাকীর্ণ রাস্তায় দুর্ঘটনা ঘটার সম্ভাবনা বেশি। তাই, সেইসব স্থানে সেলফি তুলা থেকে বিরত থাকুন।
৪. হাঁটার সময় চ্যাটিং করা থেকে বিরত থাকুন:
হেঁটে হেঁটে কথা বলাটা ক্ষতিকর নয়। তবে চ্যাটিং করা থেকে বিরত থাকুন। কারন এতে আপনার চলার গতি কমে যাবে। না দেখেশুনে হাঁটার কারনে দুর্ঘটনাও ঘটতে পারে।
৫. চটকদার রিংটোন:
আপনি হয়ত আপনার পছন্দমত যেকোনো রিংটোন দিতে পারেন। আপনি অনেক পুরানো কোন গান বা ভজন ব্যাবহার করছেন। কিন্তু সেই রিংটোন টি অন্য কারও মাথা ব্যথার কারন হতে পারে। তাই, মার্জিত রিংটোন ব্যাবহার করুন।
৬. নেটওয়ার্ক না থাকা সত্ত্বেও কথা বলা:
যেসব এলাকায় নেটওয়ার্ক এর সমস্যা রয়েছে সেইসব এলাকায় জোরে জোরে কথা বলবেন না। আপনি জোরে কথা বললেই যে আপনার কথা আপনার বিপরীত পাশের লোক জানতে পারবে তা কিন্তু নয়।
৭. উচ্চস্বরে কথা বলা:
দূর দেশ থেকে কেউ ফোন দিলে জোরে জোরে কথা বলবেন না। এতে আপনার আশেপাশে মানুষ বিরক্তি অনুভব করেন। তাই জোরে কথা বলা অবশ্যই এড়িয়ে চলুন।
৮. কে বলছেন:
বার বার ফোনে কে ফোন দিল তা জিজ্ঞেস করা বন্ধ করুন। এই অভ্যাসটি অনেক খারাপ। কেউ ফোন দিলেই তার কোন কথা না শুনেই কে করেছে? কোথা থেকে করেছে? কেন করেছে? এসব প্রশ্ন অনেক বিরক্তিকর। তাই আগে তাকে বলতে দিন সে কি বলতে চাচ্ছে।
৯. চার্জ দেয়া:
যেখানেই যান না কেন আপনার মোবাইল এ চার্জ দিতেই হবে। এই অভ্যাস গুলো বন্ধুরা মোটেও পছন্দ করে না।
মোবাইল নিয়ে এসব যদি করে থাকেন, তাহলে এখনই এড়িয়ে চলুন। কারন, এইসব কারনে আপনি সকলের কাছে বিরক্তিকর হয়ে উঠবেন।

0 comments:

Post a Comment

Welcome