Thursday, February 19, 2015

যে ৫টি কারনে শৈশবের বন্ধুদের সাথে সম্পর্ক হারাচ্ছেন

যে ৫টি কারনে শৈশবের বন্ধুদের সাথে সম্পর্ক হারাচ্ছেন
 নাঈম ইসলাম :
আমাদের এমন অনেক বন্ধু ছিল যাদের সাথে এখন আর আমাদের যোগাযোগ হয় না। কেউ হয়ত একবারেই আমাদের জীবন থেকে দূরে সরে গেছে, কেউবা হয়ত পাশে থেকেও কাছে নেই। তারা অনেকেই বিভিন্ন হতাশার কারনে বা কিছু অসম্পূর্ণতার কারনে আমাদের জীবনের অংশে নেই। তবে আপনার জন্য একটি ভালো উপায় হল যখন খুশি আপনার বন্ধুকে ফোন করুন এবং সম্পর্ক বজায় রাখুন।
তবে আপনি যদি জেদি হন এবং সময় খুঁজে না পান তাহলে আপনার শৈশবের বন্ধুদের হারানোর কিছু কারন জেনে নিন-

১. নতুন বন্ধু আপনার স্থান দখল করেছে:
আপনার পুরানো বন্ধুরা তাদের নতুন বন্ধুদের সাথে আড্ডা দেয়। আপনিও নতুন বন্ধুদের সাথে পার্টি করেন। কিন্তু, স্থান দখলের যে অনুভবটা হয় তা খুবই কষ্টদায়ক এবং বেদনাদায়ক।

২. এক সময়ের সেরা বন্ধু, এখন সাথেই নেই:
আপনার এমন বন্ধু ছিল যে, সবসময় আপনার সাথেই থাকত। সবাই আপনাদের বন্ধুত্তের প্রশংসা করত। আপনারা একে অন্যকে অনেক ওয়াদা করেছেন। অনেক ছবি তুলেছেন কিন্তু তার সবই এখন শুধুই স্মৃতি। এখন আপনাদের বন্ধুত্ব অনেক দিন আগের কথার মত হয়ে গেছে।

৩. আপনি তাদের মত হতে পারছেন না:
সময় এর সাথে সাথে সব কিছুই বদলে যায়। তাই আপনি সবার সাথে যদি মিশতে না পারেন, নিজেকে বদলাতে না পারেন তাহলে সময়ের সাথে সাথে আপনার শৈশবের বন্ধুরা দূরে চলে যাবে।আপনার সময়োপযোগী না হবার কারনেই হয়ত তারা আপনার থেকে দূরে সরে যাচ্ছে।

৪. তারা জীবনে অনেক এগিয়ে গেছে এবং আপনিও:
এমনও সময় ছিল যখন আপনারা একেঅন্যকে দামী উপহার দিতে চেয়েছেন। বড় গাড়ি কিনে ঘুরে বেড়াবেন। তা হয়েছে বটেও, কিন্তু এখন সে বন্ধু আর সাথে নেই।ব্যাস্ততার কারনে হয়ত সেই প্রাণপ্রিয় বন্ধুটি নাই আজ আপনার সাথে।

৫. এখন আর কথায় কথায় হাসি আসে না:
একসাথে সব বন্ধুরা হলে যে হাসাহাসি চলত তা এখন বন্ধ। এছারা যে কথায় তখন হাসতেন সে সব কথাই এখন মূল্যহীন মনে হয়। এভাবেও দূরত্ব সৃষ্টি হয় সম্পরকের মাঝে।

এই রকম অনেক তুচ্ছ কারনের জন্য কখনই বন্ধুদের হারাবেন না। কারন, বন্ধুরাই জীবনের প্রতি মুহুরতে আপনার পাশে থাকবে। আর না থাকলেও আপনি তার পাশে থাকতে ভুলবেন না।–সূত্র: ইন্ডিয়া টাইম্‌স

0 comments:

Post a Comment

Welcome