Monday, February 23, 2015

এবার দেবের মন্তব্যের কড়া সমালোচনা করলেন আসিফ


এবার দেবের মন্তব্যের কড়া সমালোচনা করলেন আসিফসম্পতি বাংলাদেশে তিন দিনের সফর শেষে আবার কলকাতায় উড়াল দিয়েছে টালিউডের সুপারস্টার দেব। পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়েরসফরসঙ্গী হিসেবে দেব, প্রসেনজিতসহ ছিল ৩৬ সদ্যসের একটি দল। অবশ্য এটা ছিল দেবের রাজনৈতিক সফর। গেল শুক্রবার রাজধানীর একটি হোটেলে সাংস্কৃতিক ব্যক্তিত্বদের সাথে মতবিনিময়কালে দুই বাংলাকে এক করে দেওয়ার জন্য দুই দেশের সরকারের কাছে অনুরোধ করেন ওপার বাংলার জনপ্রিয় নায়ক দেব। তিনি বলেছেন, “দুই বাংলার স্বপ্ন এক, ইচ্ছেও এক। সব কিছুই এক। তাই দুই বাংলার এক হওয়া দরকার।“
পরবর্তীতে আজ দুপুরে কণ্ঠশিল্পী আসিফ আকবর তার নিজস্ব ফেজবুক ও ফ্যান পেজে দেবের এ ধরণের মন্তব্য নিয়ে কড়া সমালোচনা করে একটি স্ট্যাটাস দেন। বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কম এর সম্মানিত পাঠকদের সুবিধার্থে দেবেকে নিয়ে বলা আসিফের স্ট্যাটাসটি হুবুহু তুলে ধরা হলো-
কলকাতার হালের চিত্রনায়ক দেব ক’দিন আগে বাংলাদেশ সফর করে গেল। সে বলে গেল দুই বাংলাকে এক দেখতে চায় । মোস্তফা সরওয়ার ফারুকীকে অভিনন্দন, তিনি দৈনিক মানবজমিন পত্রিকায় দেব’কে প্রেসক্রিপশন দিয়ে বলেছেন কলকাতা গিয়ে এ বিষয়ে আন্দোলন করতে।বাংলাদেশ রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে স্বাধীনতা ছিনিয়ে এনেছে।
পশ্চিমবঙ্গ ভারতের একটি অঙ্গরাজ্য মাত্র। কিন্তু দুই বাংলা এক হওয়া নিয়ে তার বক্তব্য আমার স্বার্বভৌমত্বে আঘাত হানার চেয়েও বড় কিছু। আরো দশ বছর আগেই বলেছি বাংলাদেশের মিডিয়ার চোখে ছানি পড়েছে, কিন্তু অন্ধ হয়ে গেছে জানতাম না । ধিক্কার জানাই এ সমস্ত এজেন্ডাধারী মিডিয়াকে। দেবের মত একটা ভাঁড় ঔদ্ধত্যপূর্ন কথা বলে যায় আর মিডিয়া ছাপায় শহীদ মিনারে দেবের ‘ভি’ দেখিয়ে দাঁত কেলানো ছবি !
শহীদ মিনার আমাদের অস্তিত্ব,হাসাহাসির জায়গা নয়। ছিঃহ ! এ দেশের মানুষ ও কি আধমরা হয়ে গেল নাকি বুঝলাম না। এখনো বেঁচে আছি স্বাধীন দেশের নাগরিক হিসাবে। কথা দিচ্ছি আমার বাংলাদেশে দেবকে প্রতিহত করা হবে। এটা শুধু দেব এর নিছক বক্তব্য নয়, সুদুরপ্রসারী কোন পরিকল্পনার অংশ হতে পারে। বিষদাঁত এখুনি ভেঙ্গে দিতে হবে। আধমরাদের ঘা মেরে জাগিয়ে তুলতে হবে। লক্ষ্য স্থির করুন, মিডিয়ার ওপর চোখ রাখুন, প্রয়োজনে বর্জন করুন এবং প্রতিবাদ মুখর হউন। ঘাপটি মেরে থাকা এজেন্টরা চিহ্নিত হবে খুব দ্রুত ইনশাল্লাহ । আসিফের এমন স্ট্যাটাসের পক্ষে অনেক ইতিবাচক কমেন্স লক্ষ্য করা গেছে।

0 comments:

Post a Comment

Welcome