Sunday, March 15, 2015

ক্রিকেটার রুবেলকে নিয়ে তার বাবা মা যা বললেন


ক্রিকেটার রুবেল হোসেনের বাবা-মা। ভাতের চেয়েও সহজ মানুষ। বেশ কয়েকমাস হলো ঢাকায় এসেছেন। তবে শহুরে আভিজাত্য গায়ে মাখেননি। কথা বলেন বাগেরহাটের আঞ্চলিক ভাষায়। পুরো ফ্লাটজুড়ে থাকতেন তিনজন। rubelmaরুবেল বাইরে। ধর্ম-কর্ম করেই দিন কাটছে তাদের। যেদিন খেলা থাকে দুজন মিলে বসে যান টিভির সামনে। ছেলের মুখটা দেখার আশায় মনটা ছটফট করে। খেলা শেষ হলেই রুবেল ফোন করে, ‘আব্বা, আমি ভালো আছি। আপনি কেমন আছেন?’
তারা রুবেলকে নাম ধরে ডাকে না। ‘আব্বা’ বলে ডাকে। অনেকদিন আদরের আব্বার মুখটা না দেখে মনটা ভারী হয়েে আসে। কিন্তু যেদিন বাংলাদেশ জিতে সেদিন সব ভুলে মেতে উঠেন আনন্দে। এই তো সেদিন রুবেল পর পর দুই উইকেট নিয়ে ম্যাচটা জেতালো, বুকটা গর্বে ফুলে বাবা-মার।
রাস্তাঘাটে যেই দেখে সেই বলে, ‘চাচা আপনার ছেলে তো ম্যাচটা জিতিয়ে দিল। কিছু খাওয়ান। চা খা্ওয়ান।’ অপরিচিত কিংবা অপরিচিত ব্যাপার না। বাংলাদেশ জিতলে তার মন ভালো থাকে। যেই বলুক তাকেই চা খাওয়ান।
ছেলেকে নিয়ে গর্বিত বাবা বললেন, ‘রুবেল এখন আর শুধুই আমার ছেলে নয়, পুরো বাংলাদেশের। আমি দোয়া করি বাংলাদেশ ভারতকে হারিয়ে সেমিতে যাবে’। তারা আশায় আছেন ছেলে ফোন দিয়ে বলবে, ‘বাবা সেমিতে উঠছি। দোয়া কইরেন!

0 comments:

Post a Comment

Welcome