Tuesday, March 10, 2015

উল্লাপাড়ায় মাদ্রাসা ছাত্রকে হত্যার দায়ে ৪ জনের যাবজ্জীবন কারাদন্ড


উল্লাপাড়ায় মাদ্রাসা ছাত্রকে হত্যার দায়ে ৪ জনের যাবজ্জীবন কারাদন্ড

ক্রাইম নিউজ প্রতিনিধি :
সিরাজগঞ্জে মাদ্রাসা ছাত্র হত্যা মামলার রায়ে ৪ জনের বিরুদ্ধে যাবজ্জীবন কারাদন্ড, ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ড দিয়েছে আদালত। দন্ডপ্রাপ্তরা হলো, সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার উধুনিয়া ইউনিয়নের সুবৈদ্যমরিচ পশ্চিমপাড়ার আয়েন সরকারের ছেলে রাকিবুল ইসলাম (২২), একই এলাকার মৃত, জেবারত প্রামানিকের ছেলে আব্দুস সালাম (৪৫), ছোরহাব আলীর ছেলে জুয়েল (২৪) ও ইয়াছিন আলীর ছেলে জুব্বার (২২)।
সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ (২য়) আদালতের বিচারক ফজলে খোকা শেখ মোহাম্মদ নাজির আজ মঙ্গলবার সকালে আসামীদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন।
মামলার নথি থেকে জানা যায়, ২০০৯ সালের ১০ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে পাশ্ববর্তী রাকিবুল ইসলাম একই এলাকার আয়নাল হকের ছেলে ও স্থানীয় দাখিল মাদ্রাসার দাখিল পরীক্ষার্থী হাসমত আলীকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। এরপর রাত ৭টার দিকে রাকিবুলের বাড়ির পাশের সরিষা ক্ষেত থেকে গলাকাটা অবস্থায় তাকে স্থানীয়রা উদ্ধার করে প্রথমে সিরাজগঞ্জ সদর হাসপাতাল ও পরে ঢাকায় নিয়ে যায়। চিকিৎসাধীন অবস্থায় পরের দিন রাত ৩টার দিকে সে মারা যায়।
এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে রাকিবুলসহ অজ্ঞাতনামা আসামী দিয়ে উল্লাপাড়ায় থানায় মামলা দায়ের করেন। তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক আব্দুল বারিক তদন্ত শেষে ৬ জনের নামে আদালতে চার্জসিট দাখিল করেন। বিচারক সাক্ষ্য প্রমান শেষে ৪জনের বিরুদ্ধে রায় ঘোষনা করেন। ২জনের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়া তাদের খালাস প্রদান করা হয়। সরকার পক্ষে এ্যাডঃ শামসুল আলম ও আসামী পক্ষে এ্যাডঃ বিমল কুমার দাস মামলা পরিচালনা করেন।

0 comments:

Post a Comment

Welcome