Sunday, March 15, 2015

মাগুরা আঞ্চলিক পাসপোর্ট অফিসে হামলা-ভাংচুর, আহত ২


নাঈম ইসলাম প্রতিনিধি ক্রাইম নিউজ :
শহরের কলেজ পাড়ায় আঞ্চলিক পাসপোর্ট অফিসে পাসপোর্টের আবেদন ফরম জমা দেয়ার ঘটনায় আজ রবিবার ছাত্রলীগ ও পাসপোর্ট অফিসের দালালদের হামলা পাল্টা হামলার ঘটনা ঘটেছে। এ সময় পাসপোর্ট অফিসের আসববাসপত্র ভাংচুরের ঘটনা ঘটে। এ ছাড়া ছাত্রলীগ নেতাকর্মীদের হামলায় আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-পরিচালক সাজ্জাদ হোসেন ও রেকর্ড কিপার কবির হোসেন আহত হয়।
এ বিষয়ে দ’ুপক্ষের কাছ থেকে পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে। আঞ্চলিক পাসপোর্ট অফিসে উপ-পরিচালক সাজ্জাদ হোসেন অভিযোগ করেন, বেলা ১২ টার দিকে ধর্ম বিষয়ক সম্পাদক সাজ্জাদ হোসেন, জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সস্পাদক সোহরাব হোসেন সবুজ হোসেন, তানভির নামে ওপর একজনের নেতৃত্বে ৫/৬ জন ছাত্রলীগ নেতাকর্মী পাসপোর্ট অফিসে আছাদ হোসেন নামে এক ব্যক্তির পাসপোর্টের নতুন আবেদন ফরম জমা দিতে চায়। কিন্তু আবেদনকারির অনুপস্থিতিতে আবেদন জমা নেয়ার ব্যাপারে অপারগতা প্রকাশ করলে তারা ক্ষিপ্ত হয় । এসময় তারা অতর্কিতে অফিসে হামলা-ভাংচুর করে। তাদের হামলায় তিনি নিজে ও রেকর্ড কিপার কবির হোসেন আহত হয়। এ ছাড়া ঘটনার ছবি তোলার সময় ছাত্রলীগ নেতা মাছরাঙ্গা টেলিভিশনের মাগুরা প্রতিনিধি আবু বাসার আখন্দের ক্যামেরা কেড়ে নেবার চেষ্টা করে। উদ্ভুত পরিস্থিতিতে পুলিশে খবর দেয়া হলে সদর থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
অন্যদিকে ছাত্রলীগ নেতা সোহরাব হোসেন সবুজসহ অন্যরা জানান, জেলার এই পাসপোর্ট অফিস একটি দালাল চক্র জিম্মি করে রেখেছে। কেউ এখানে আবেদন জমা দিতে গেলে নির্ধারিত ৩৪৫০ টাকা সরকারি ফিসের বাইরে মোটা অংকের অর্থ অতিরিক্ত দালালি হিসেবে দেয়া লাগে। এই টাকা পরে অফিসের কর্মকর্তা-কর্মচারিদের মাঝে ভাগাভাগি হয়। এ কারনেই তারা সরাসরি ফরম জমা দিতে গেলে দালালরা ফরম জমা দিতে গেলে তাদের বাধা দেয় ও মারধর করে। এ সময় দালালরা নিজেরাই অফিসের আসবাবপত্র ভাংচুর করে পুলিশে খবর দেয়।

এ ব্যাপারে সহকারি পুলিশ সুপার (সার্কেল) সুদর্শন রায় জানান, আহত পাসপোর্ট কর্মকর্তা ও রেকর্ড কিপারকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ বিষয়ে লিখিত অভিযোগ সাপেক্ষে আইননানুগ ব্যবস্থা নেয়া হবে।

0 comments:

Post a Comment

Welcome